Corona Vaccine update:- Russian vaccine of corona || রুশ করণার ভ্যাকসিন তৈরি করলো।

russian vaccine of corona,coronavirus vaccine russia,russia corona vaccine news,russia covid vaccine news,russia vaccine,sechenov university,
russia covid 19 vaccine



করোনা ভাইরাস Corona virus মহামারীর আকার ধারণ করা থেকে নিয়ে এই পর্যন্ত পৃথিবীর বিভিন্ন দেশ করোনা ভাইরাসের ভ্যাকসিন তেইরির কাজে লেগে আছে।

বিশ্বের উন্নতির দেশগুলোও এই পর্যন্ত করোনা ভাইরাসের টিকা বা Corona vaccine ভ্যাকসিনের ব্যাপারে সঠিক কোনো তথ্য না দিতে পারলেও অবশেষে  রাশিয়া দাবী করলো যে তারা নাকি করোনা ভাইরাসের ভ্যাকসিন তৈরীতে সক্ষম হয়েছে।

 রাশিয়া (Russiarussia corona vaccine দাবি করেছে যে তারা করোনভাইরাস ভ্যাকসিনের প্রথম পরীক্ষা শেষ করেছে।  রাশিয়ার সেচিনভ বিশ্ববিদ্যালয়ের দাবি, করোনার ভ্যাকসিন প্রস্তুত করা হয়েছে।

 বিশ্ববিদ্যালয়ের দাবী যে সফলভাবে সমস্ত ভ্যাকসিন পরীক্ষা সম্পন্ন করেছে ।

তবে আপনাদের  জেনে নেওয়া দরকার যে সারা  বিশ্বজুড়ে করোনার ভ্যাকসিন Corona vaccine testing in human নিয়ে ট্রায়াল চলছে এখনও  সঠিক ভাবে কেউ সফল হয়েছে কিনা তা বলতে পারছেনা।  অনেক দেশও পরীক্ষার পর্যায়ে ব্যর্থ হয়েছে।  তবে রাশিয়া দাবি করেছে যে তিনি করোনার ভ্যাকসিন প্রস্তুত করেছে । এবং রাশিয়া এও দাবী করে যে তারা মানুষের উপর ও প্রয়োগ করে পরীক্ষা করেছে তাদের করোনা ভ্যাকসিন ।


institute for translational medicine & biotechnology পরিচালক "ভাদিম তারাসভার" মতে ১৮ ই জুন রাশিয়ার গেমেলি ইনস্টিটিউট অফ এপিডেমিওলজি অ্যান্ড মাইক্রোবায়োলজি দ্বারা উত্পাদিত ভ্যাকসিনটির পরীক্ষা শুরু করেছে।  সেকিনভ বিশ্ববিদ্যালয় স্বেচ্ছাসেবীদের উপর প্রথম ভ্যাকসিন পরীক্ষা সফলভাবে সম্পন্ন করেছে।

 সেকানভ বিশ্ববিদ্যালয়ের মেডিকেল প্যারাসিটোলজি, ট্রপিকাল অ্যান্ড ভেক্টর ডিজিজ ইনস্টিটিউটের পরিচালক আলেকজান্ডার লুকাশেভ বলেছেন যে আমরা করোনার ভ্যাকসিন নিয়ে কাজ শুরু করেছি।  এবং স্বেচ্ছাসেবীদের দ্বিতীয় গ্রুপকে ২০ জুলাই ছাড় দেওয়া হবে।

Post a Comment

0 Comments